1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

করোনায় লন্ডনে সেই বাঙালি চিকিৎসকের মৃত্যু

  • Update Time : শনিবার, ১১ এপ্রিল, ২০২০
  • ১৭৮ Time View

দৈনিক প্রত্যয় ডেস্ক:নোভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেলেন এক বাঙালি চিকিৎসক। ৫৩ বছর বয়সী আব্দুল মাবুদ চৌধুরী গতকাল শুক্রবার পূর্ব লন্ডনের রমফোর্ডের কুইনস হসপিটালে মারা যান। তাকে নিয়ে ১৭ জন স্বাস্থ্যকর্মী মারা গেলেন ব্রিটেনে। করোনায় আক্রান্ত হয়ে ১৫ দিন হাসপতালে ভর্তি ছিলেন চিকিৎসক মাবুদ।

এর এক মাস আগে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনকে বারবার অনুরোধ জানিয়েছিলেন তিনি, দয়া করে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের জন্য সুরক্ষা জন্য (পার্সোনাল প্রোটেকশন ইকুপমেন্ট) পিপিই ব্যবস্থা করা হোক। দ্রুত কিছু একটা ব্যবস্থা করুন, যাতে এনএইচএস বা ব্রিটেনের জাতীয় স্বাস্থ্য সেবার সঙ্গে যুক্তকর্মীরা সকলে সুরক্ষাবস্ত্র পান।
তিনি আরও লিখেছিলেন, যে স্বাস্থ্যকর্মীরা আক্রান্তদের সেবা করছেন, তাদেরও কিন্তু এই পৃথিবীতে পরিবার, সন্তান নিয়ে বেঁচে থাকার অধিকার রয়েছে।

স্বাস্থ্যকর্মীদের সুরক্ষাবস্ত্রের অভাব নিয়ে বারবার অভিযোগ উঠেছে ব্রিটেনে। কিছু দিন আগে হ্যারো’র একটি হাসপাতালের তিন নার্সের ছবি ভাইরাল হয় ইন্টারনেটে। পিপিই’র অভাবে আবর্জনা ফেলার প্লাস্টিক ব্যাগ মাথা জড়িয়ে কাজ করছেন তারা।
গত গতকালই জানা গিয়েছে, ওই তিন নার্সই করোনায় আক্রান্ত হয়েছেন। কোথাও পিপিই নেই, কোথাও অক্সিজেন নেই, করোনা-পরিস্থিতিতে ধুঁকছে ব্রিটেনের হাসপাতালগুলি। এরইমধ্যে তিনদিন পরে আইসিইউ থেকে ছাড়া পেয়েছেন বরিস জনসন।

চিকিৎসকেরা জানিয়েছেন, সেন্ট টমাস হাসপাতালের ওয়ার্ডে আপাতত ভালো আছেন প্রধানমন্ত্রী।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..