1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

বগুড়ায় ছাত্র-জনতার আন্দোলনে আহত ও শহীদদের পাশে তারেক রহমান

  • Update Time : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩ Time View

রাকিব শান্ত, উত্তরবঙ্গ ব্যুরো প্রধান:

বগুড়ায় ছাত্র-জনতার আন্দোলনে নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ‘আমরা বিএনপি পরিবার’র প্রধান পৃষ্ঠপোষক তারেক রহমান।

সম্প্রতি ক্ষতিগ্রস্ত এসকল পরিবারকে তারেক রহমানের নির্দেশে আর্থিক সহায়তা তুলে দেওয়া হয়। এ সময় তাদের পরিবারের খোঁজ-খবর নেওয়া হয়। পাশাপাশি আগামীতে ক্ষতিগ্রস্ত এসব পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়।

আমরা বিএনপি পরিবার বগুড়া সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট বগুড়ার সোনাতলা উপজেলার দিঘলকান্দি গ্রামের ঢাকা কমার্স কলেজের একাদশ শ্রেণির ছাত্র আব্দুল আহাদ সৈকত ঢাকার সাভারে আন্দোলনরত অবস্থায় পুলিশের বুলেটে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। তার পরিবারের হাতে নগদ আর্থিক সহায়তা করা হয়।

ছাত্র জনতার আন্দোলনে নিহত মান্নানের বগুড়া সরের এরুলিয়া ইউনিয়নের বানদিঘি গ্রামে গিয়ে তার পরিবারকে নগদ অর্থ প্রদান করা হয় সম্প্রতি।

বগুড়া শহরের মালতীনগর এলাকার শিক্ষার্থী শাবাব শাহরিয়ার গত ৩ আগস্ট আন্দোলনে গিয়ে আহত হন। চিকিৎসার জন্য আর্থিক আনুদার প্রদান করেন ‘আমরা বিএনপি পরিবার’।

গত ১৬ জুলাই বগুড়া শহরের বড়গোলায় ফুলবাড়ী উত্তর পাড়া এলাকার মো. স্বপন আন্দোলনে অংশ নিয়ে পিঠে ও পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হন। তার পরিবারকেও আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

গাজীপুরে আন্দোলনে অংশ নেয়া বগুড়ার কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়নের শ্রমিক মো: তরুণ তালুকদার পঙ্গুত্ব বরণ করে। তরুণের পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছে আমরা বিএনপির পরিবার।

বগুড়া শহরের বিহারী কলোনী আমান বিল্ডিং এলাকার রমজান আলীর ছেলে সুমন গত ৪ আগস্ট সাতমাথায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়। সুমনের পরিবারকে নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে।

শহরের পূর্ব কৈগাড়ী এলাকার আশিক ছাত্র-জনতার আন্দোলনে গিয়ে গত ৩ আগস্ট সাতমাথায় চোখে মুখে ও বুকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। তার চিকিৎসার জন্য আর্থিক অনুদান দেয়া হয়েছে।

গত ২ আগস্ট বগুড়ার শহরে আন্দালন চলাকালে সাধারণ শ্রমিক আলিফ হোসেনের চোখে গুলি লাগে। সে আহত অবস্থায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার চোখের সুচিকিৎসার জন্য অর্থ প্রদান করা হয়।

গত ৪ আগস্ট রানা ইসলাম শহরের ২নং রেলঘুন্টি ঝাউতলা এলাকায় আন্দোলন চলাকালে তার চোখে ও বুকে গুলিবিদ্ধ হয়। রানার পরিবারকে আর্থিক অনুদান প্রদান করে আমরা বিএনপি পরিবার।

‘আমরা বিএনপি পরিবার’র আহ্বায়ক দৈনিক দিনকালের বিশেষ প্রতিবেদক আতিকুর রহমান রুমনের সার্বিক তত্ত্বাবধানে এবং আমরা বিএনপি পরিবারের পক্ষে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ ও আহত ছাত্র জনতার পরিবারদেরকে আর্থিক অনুদান প্রদান করা হয়।

দলীয় সিদ্ধান্ত অনুসরণ করে আর্থিক সহায়তা প্রদান করেন বিএনপি মিডিয়া সেল রাজশাহী এবং রংপুর বিভাগের সমন্বয়কারী দৈনিক দিনকালের বিশেষ প্রতিবেদক কালাম আজাদ।

আর্থিক সহায়তার সময় উপস্থিত ছিলেন আমরা বিএনপি পরিবার এর সদস্য মোস্তাকিম বিল্লাহ, বগুড়া জেলা বিএনপি নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট মতিন মন্ডল, বগুড়া পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম বিটু, ডা, মঈনুল হাসান রাব্বি, ডা. ইসলামুল হক রাশেদ, ডা. দেলোয়ার হোসেন নয়ন, আরিফ হাসান বিপু, আব্দুর রহিম, হাফেজ জাকারিয়া, সুলতান আহমেদ তুহিন, মোস্তফা হানিফ সোহাগ, সম্রাট, বেলাল মন্ডল, শফিকুল ইসলাম, আলম, নাজমুল হক, মিলন হোসেন, মঞ্জুর হক মঞ্জু, রবিউল ইসলাম।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..