1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

বন্যার্তদের জন্য সহায়তা চেয়ে দেয়ালে দেয়ালে গ্রাফিতি

  • Update Time : শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪
  • ২২ Time View

ওয়েব ডেস্ক: বন্যা দুর্গতদের সহায়তায় শুধু সরকার নয়, প্রত্যেক নাগরিককে নিজেদের সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন শিক্ষার্থীরা।

শুক্রবার (২৩ আগস্ট) রাজধানী ঢাকার নিউমার্কেট, সায়েন্সল্যাব এলাকায় দেয়াল অংকন কর্মসূচি থেকে এ আহ্বান জানান।

রেইনবো পেইন্টসের সহযোগিতায় দেয়াল চিত্রের মাধ্যমে শিশু কিশোররা পরিবর্তনের চিত্র তুলে ধরছেন। তারা বলছেন, প্রথাগত নিয়ম ভেঙে শুধু সরকার কিংবা জনপ্রতিনিধিই নয়, স্থানীয় সামর্থবানদেরও সমাজের প্রয়োজনে এগিয়ে আসতে হবে। তাই তারা তাদের ছবিতে সিস্টেম চেঞ্জের দাবি জানিয়েছেন।

চলমান বন্যার চিত্র তুলে ধরে শৈল্পিক স্বপ্ন শিশু কিশোর সংগঠনের নাবিদ রহমান তুর্য বলেন, ভয়াবহ বন্যায় দেশের ১৩ জেলার প্রায় অর্ধ কোটি মানুষ পানিবন্দি। নিদারুণ কষ্টে কাটছে তাদের এই দুর্যোগের দিন রাত। ঠিক এই মুহূর্তে সবাইকে যার যার নিজের মতো করে এগিয়ে আসতে হবে। শুধু সরকার কিংবা প্রশাসনের সিদ্ধান্ত ও ব্যবস্থাপনার দিকে না তাকিয়ে থেকে যার যার মতো করে নিজস্ব সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসতে হবে।

চিত্র শিল্পী নওশীন তাবাসুম তৃণা বলেন, সমাজের মানুষের মাঝে চিন্তার খোরাক জোগাতেই তাদের এই দেয়াল চিত্র অংকনের উদ্যোগ। যা ব্যস্ত নাগরিক জীবনে নতুন করে ভাবনার সুযোগ তৈরি করবে।

পরার্থে ফাউন্ডেশনের এনামুল হক ইশান বলেন, আমাদের সামর্থ্যের মধ্যে থেকে আমরা মানুষের বিবেক জাগ্রত করার উদ্যোগ নিয়েছি।

ছবিতে শুরু আগামীর শপথ কর্মসূচির উদ্যোক্তা প্রতিষ্ঠান মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাবের পরিচালক নাজনীন খানম জানান, বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসার জন্য ব্যস্ত নগরবাসীকে উদ্দীপ্ত করতে সপ্তাহব্যাপী এ কর্মসূচি চলবে।

মিডিয়া মিউজিয়ামের আরেক পরিচালক রুহুল আমিন স্বপন বলেন, দেশের পুরনো সিস্টেমগুলো পরিবর্তনের দাবী তুলেছেন তরুণ শিক্ষার্থীরা। তাদের দাবিকে সবার সামনে তুলে ধরতেই মিডিয়া মিউজিয়াম অব বাংলাদেশ কাজ করে যাচ্ছে এবং এই কাজে পাশে থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..