1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

বিশ্বে করোনা ভাইরাসে প্রায় ২৬ লাখ আক্রান্ত

  • Update Time : বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ১৬২ Time View

পৃথিবীকে নাস্তানাবুদ করে দিচ্ছে নভেল করোনাভাইরাস। উত্তর মেরু থেকে দক্ষিণ মেরু পর্যন্ত কোথায় নেই তার উপস্থিতি? দিনে দিনে ছড়িয়ে পড়ছে বাতাসের বেগে। আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে ২৫ লাখ ৫৭ হাজার ৯ জনে। প্রাণহানি ঘটেছে ১ লাখ ৭৭ হাজার ৬৫০ জনের। গত ২৪ ঘণ্টায় সারা পৃথিবীতে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ২৫৪ জন। একই সময়ের মধ্যে প্রাণ গেছে ৭ হাজার ৬২ জনের।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর বিশ্বব্যাপী সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৯০ হাজার ২২৬ জন মানুষ। বর্তমানে আক্রান্ত আছেন ১৬ লাখ ৮৮ হাজার ৭৫ জন। সংকটাপন্ন ৫৭ হাজার ২৫৪ জন।

কতটা গতিতে করোনাভাইরাসের এই সম্প্রসারণ, তার একটা হিসেব দেখা যাক। গত ২২ জানুয়ারি পর্যন্ত সারা পৃথিবীতে এই ভাইরাসে আক্রান্ত ছিল ৫৮০ জন। একমাস পর অর্থাৎ ২২ ফেব্রুয়ারি এই সংখ্যা ৭৮ হাজার ৬৫১ জনে এসে দাঁড়াল। ২২ মার্চে সংখ্যাটা হয়ে গেল ৩ লাখ ৩৭ হাজার ৭০৭। আজ ২২ এপ্রিল আক্রান্ত ২৫ লাখ ৫৭ হাজার।

আক্রান্ত এবং মৃতের দিক থেকে যুক্তরাষ্ট্র শুধু শীর্ষে নয়, কয়েকগুণ ছাড়িয়ে। দেশটিতে সংক্রমণ ছড়িয়ে পড়েছে ৮ লাখ ১৮ হাজার ৭৪৪ জনের শরীরে। দ্বিতীয় অবস্থানে থাকা স্পেনে আক্রান্ত ২ লাখ ৪ হাজার ১৭৮ জন। যুক্তরাষ্ট্রে প্রাণহানি ঘটেছে ৪৫ হাজার ৩১৮ জনের। পরের অবস্থানে আছে ইতালি, ২৪ হাজার ৬৪৮

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..