1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

‘ত্রাণ নিতে এসে একজন আঙ্কেল রাগ করে না নিয়েই চলে গেছেন’

  • Update Time : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪
  • ৩১ Time View

ওয়েব ডেস্ক: বন্যার্তদের সহায়তায় যারা হাত বাড়িয়ে দিয়েছেন তাদেরকে ত্রাণ কার্যক্রমে গিয়ে ছবি নো তোলার আহ্বান জানিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান। 

সম্প্রতি একটি ঘটনা টেনে ধরে এই অভিনেতা জানান, দয়া করে যারা ত্রাণ দিচ্ছেন অন্তত ত্রাণ দেয়ার সময় ভিডিও/ছবি তুলবেন না। ত্রাণ নিতে আসা অনেকেই বহু টাকার মালিক ছিল কিন্তু আজকে পরিস্থিতির শিকার। পারলে ওনাদেরকে আপন ভাইবোনের মত আপ্যায়ন কইরেন!

মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক স্ট্যাটাসে সেই পরিস্থিতি তুলে ধরে জোভান লিখেছেন, ‘আজকে ফেনীতে ত্রাণ নিতে এসে একজন আঙ্কেল রাগ করে ত্রাণ না নিয়েই চলে গেছেন। ওনার রাগ করার কারণ ছিল ত্রাণ দেয়ার সময় ভিডিও/ছবি তোলা। উনি একপর্যায়ে বললেন, ‌‘বাবা, টাকা-পয়সা আমাদেরও বহু ছিল। একটা বড় খামারের মালিকও ছিলাম। বন্যায় সব শেষ। বছরে হাজার হাজার টাকার যাকাত দিছি। কিন্তু আজকে বন্যার কারণে নিঃস্ব। পরিবার আর বাচ্চাদের দিকে তাকাইয়া ত্রাণ নিতে আসছি। সবাই যে ভিডিও করে অনলাইনে দিচ্ছে- এইগুলা তো সারাজীবন থাইকা যায়। পরে দেখলে নিজেরে অসহায় মনে হয়। আমাদেরও তো চক্ষুলজ্জা আছে।’

ব্যক্তিগত উদ্যোগে দুটি টিম নিয়ে বন্যার্তদের সহায়তা দিয়েছেন জোভান। ত্রাণ বিতরণ করেছেন ফেনী ও নোয়াখালী জেলায়। বন্যার্ত ৪০০ পরিবারের জন্য খাবার ব্যবস্থা করেছেন তিনি। তবে এই উদ্যোগ ব্যক্তিগত হলেও পরিবারের অন্য সদস্যদের কৃতিত্ব দিয়েছেন তিনি।

এদিকে দেশে বন্যা পরিস্থিতি অবনতি হওয়ায় তারকারা নিজ নিজ উদ্যেগে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। কেউ ত্রাণ বিতরণে অংশ নিচ্ছেন কেউ আবার উদ্ধার কাজ পরিচালনা করছেন।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..