1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

বাংলাদেশে আসতে ইচ্ছুক সব সাংবাদিকদের দ্রুত ভিসা দেয়ার নির্দেশ

  • Update Time : রবিবার, ১৮ আগস্ট, ২০২৪
  • ৬৫ Time View

বিদেশি সব মিশনকে বাংলাদেশ সফরে ইচ্ছুক সাংবাদিকদের দ্রুত ভিসা অনুমোদন দিতে বলেছে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম। শনিবার (১৭ আগস্ট) প্রধান উপদেষ্টা ড. ইউনূসের নতুন প্রেস সচিব শফিকুল আলম তার ফেসবুক অ্যাকাউন্টে দেয়া এক স্ট্যাটাসের মাধ্যমে এ তথ্য জানান।

প্রেসসচিব নিজের ফেসবুক অ্যাকাউন্টে লিখেন, আমরা আমাদের সকল বিদেশি মিশনকে বাংলাদেশ সফর করতে ইচ্ছুক সাংবাদিকদের ভিসা অনুমোদন ত্বরান্বিত করতে বলেছি। গতকাল শুক্রবার (১৬ আগস্ট) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে টেলিফোনে কথোপকথনের সময় প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহম্মদ ইউনূস ভারতীয় সাংবাদিকদের বাংলাদেশে স্বাগত জানান এবং এখান থেকে সঠিক নিউজ করার পরামর্শ দিয়েছেন।

সেকেন্ডারি সোর্স বা কখনো কখনো অতিরঞ্জিত লেখা উল্লেখ করে শফিকুল আলম বলেন, কোনো দ্বিতীয় মাধ্যম বা অতিরঞ্জিত রিপোর্টের দ্বারা নির্দেশিত হওয়ার চেয়ে নিজেরাই এখানকার পরিস্থিতি দেখে এবং সেই অনুযায়ী রিপোর্ট করা ভালো। সাংবাদিকদের ভিসা আবেদন দ্রুত ট্র্যাক করার জন্য আমি ব্যক্তিগতভাবে নয়াদিল্লি এবং হংকংয়ে বাংলাদেশ মিশনের কর্মকর্তাদের ডেকেছি।

তিনি আরো লিখেন, আমরা একটি মুক্ত সমাজ গড়তে চাই যেখানে সংবাদপত্রের স্বাধীনতা থাকবে। তাই যারা বাংলাদেশ এবং অন্তর্বর্তীকালীন সরকারের কর্মক্ষমতা সম্পর্কে রিপোর্ট করতে চান তাদের স্বাগত জানাই।

প্রসঙ্গত, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করে ভারত পালিয়ে যান। এরপর সাংবিধানিক সংকটের মধ্যে শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্ব ৮ আগস্ট শপথ নেয় অন্তর্বর্তীকালীন সরকার। সেদিনই ইউনূসকে অভিনন্দন জানিয়ে এক্স-এ পোস্ট দেন নরেন্দ্র মোদি।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..