1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

মিথিলা-অপর্ণা কানাডায় রাজনৈতিক আশ্রয় নিতে যাচ্ছেন

  • Update Time : সোমবার, ১৯ আগস্ট, ২০২৪
  • ৬৭ Time View

কানাডার বাংলাদেশ হাই কমিশনে নিযুক্ত দুই নারী কাউন্সিলর, অপর্ণা পাল এবং মিথিলা ফারজানার চুক্তি সম্প্রতি বাতিল হওয়ায় দূতাবাস ও প্রবাসীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

সাবেক ছাত্রলীগ কর্মী এবং বহুল বিতর্কিত অপর্ণা পাল দীর্ঘ ১২ বছর ধরে এই পদে কর্মরত ছিলেন, যার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ জমা হয়েছে। অন্যদিকে, রাজনৈতিক পরিবর্তনের প্রেক্ষাপটে কানাডায় বসবাসরত বাংলাদেশিরা বেসরকারি টেলিভিশন একাত্তর টিভির উপস্থাপক মিথিলা ফারজানার অপসারণের দাবি জানিয়ে আসছিলেন।

উল্লেখ্য, মিথিলা ফারজানা গত ৪ মাস ধরে কানাডার হাই কমিশনে কাউন্সিলর হিসেবে নিযুক্ত থাকলেও, কখনও নিজেকে ডেপুটি হাইকমিশনার আবার কখনও প্রেস মিনিস্টার হিসেবে পরিচয় দিয়ে আসছিলেন।

গত ১৪ আগস্ট পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাদের নিয়োগ বাতিল করে আগামী ৩১ আগস্টের মধ্যে ঢাকায় ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। তবে বিশ্বস্ত সূত্র জানিয়েছে, তারা এখন আর অফিসে যাচ্ছেন না এবং ফোনও ধরছেন না। তারা উভয়েই কানাডায় রাজনৈতিক আশ্রয়ের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

এদিকে, বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে সাবেক হাই কমিশনার ড. খলিলুর রহমানকেও তার মেয়াদ শেষ হওয়ার আগেই গত মার্চে প্রত্যাহার করে ঢাকায় ফিরিয়ে আনা হয়। তার স্থলাভিষিক্ত হয়েছেন নাহিদা সোবহান, যিনি কানাডায় বাংলাদেশ দূতাবাসে প্রথম নারী হাই কমিশনার হিসেবে যোগদান করেছেন। তিনি ১৯ আগস্ট, কর্মস্থলে যোগ দেবেন।

অন্যদিকে, শেখ হাসিনার আমলে নিয়োগপ্রাপ্ত নাহিদার নিয়োগ বাতিলের দাবি জানিয়েছে স্থানীয় বিএনপি।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..