1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

হঠাৎ পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে দক্ষিণ চট্টগ্রামের জনসাধারণ

  • Update Time : রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ২১ Time View

ওয়েব ডেস্ক: কোনোপ্রকার ঘোষণা ছাড়াই চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। রোববার (৮ সেপ্টেম্বর) সকাল থেকে কক্সবাজারসহ দক্ষিণ চট্টগ্রামের উদ্দেশ্যে কোনো বাস চট্টগ্রাম ছেড়ে যায়নি। পাশাপাশি কক্সবাজার থেকেও কোনো গাড়ি চট্টগ্রামে ঢুকেনি। 

কী কারণে এ ধর্মঘট পালন করা হচ্ছে সে বিষয়ে স্পষ্ট করেনি পরিবহন নেতারা। যদিও পরিবহন শ্রমিকদের দাবি তাদের ওপর হামলার কারণে এ ধর্মঘট পালন করা হচ্ছে। তবে কোথায় হামলা হয়েছে এবং কারা হামলার শিকার হয়েছেন সে বিষয়ে সুনির্দিষ্ট কিছু জানা যায়নি।

ঘটনার বিষয়ে একটি সূত্র জানিয়েছে, গত ৫ আগস্ট আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের পতন হয়েছে। দীর্ঘ ১৬ বছর ধরে পরিবহন সংশ্লিষ্ট বেশিরভাগ সংগঠনের নেতা ছিলেন আওয়ামী লীগের লোকজন। রাজনৈতিক পট পরিবর্তনের কারণে এখন এসব সংগঠন থেকে আওয়ামী লীগপন্থিদের সরিয়ে দেওয়া হচ্ছে। এটি নিয়ে বিরোধের জেরে রোববার থেকে পরিবহন ধর্মঘট পালন করা হচ্ছে।

এদিকে, হঠাৎ ধর্মঘটের কারণে ভোগান্তিতে পড়েছেন দক্ষিণ চট্টগ্রামের জনসাধারণ। আগের দিন ধর্মঘটের কোনো ঘোষণা না পাওয়ায় যে যার যার গন্তব্যের বের হয়েছেন। কিন্তু নগরের বাকলিয়া থানার নতুন ব্রিজ এলাকায় গিয়ে লোকজন জানতে পারছেন ধর্মঘটের কথা। একারণে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের।

কক্সবাজারের উদ্দেশ্যে বের হওয়া তানভীর উদ্দিন বলেন, বেলা ১১টার দিকে নতুন ব্রিজ এলাকায় গিয়ে জানতে পারি বাস চলাচল করছে না। গতকাল (শনিবার) রাতেও এ ধরনের কোনো ঘোষণা ছিল না। তাদের কোনো দাবিদাওয়া থাকলে প্রশাসনকে জানাতে পারে। কিন্তু সাধারণ মানুষকে জিম্মি করে এভাবে আন্দোলন করা যুক্তিসঙ্গত না।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..