1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, মোট শনাক্ত ৩০ হাজার ছাড়াল

  • Update Time : শুক্রবার, ২২ মে, ২০২০
  • ১৩৩ Time View

ঢাকা ডেস্ক রিপোর্ট :

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন সর্বোচ্চ ২৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মারা গেলেন ৪৩২ জন। আর ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন আরও ১ হাজার ৬৯৪ জন। এখন পর্যন্ত সর্বমোট ৩০ হাজার ২০৫ জন করোনায় সংক্রমিত হয়েছেন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।

গতকাল বৃহস্পতিবার দেশে করোনায় সংক্রমিত ১ হাজার ৭৭৩ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। আর মারা গিয়েছিলেন ২২ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন এবং চট্টগ্রাম বিভাগের ৯ জন, ময়মনসিংহ বিভাগের ১ জন এবং বরিশাল বিভাগের ৩ জন ।

মারা যাওয়া ব্যক্তিদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন , ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৮ জন। এ নিয়ে সর্বমোট ৬ হাজার ১৯০ জন সুস্থ হয়েছেন। ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৭২৭ জনের করোনা পরীক্ষা করা হয়।

দেশে এখন ৪৭টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা অনলাইন ব্রিফিংয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। নাসিমা সুলতানা বলেন, প্রয়োজন ছাড়া ঘরে অবস্থান করুন। চলাচল বন্ধ রাখুন।

সুত্র :প্রথম আলো।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..