1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

বিশেষ ফ্লাইটে লন্ডন থেকে ফিরলেন ১৫৭ জন বাংলাদেশি

  • Update Time : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১৪৭ Time View
বিশেষ ফ্লাইটে লন্ডন থেকে ফিরলেন ১৫৭ জন বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের কারণে যুক্তরাজ্যের লন্ডনে আটকে পড়া ১৫৭ জন বাংলাদেশি ফিরেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট (চার্টার) লন্ডন থেকে তাদের ফেরত নিয়ে আসা হয়। রোববার মধ্যরাতে তাদের বহনকারী বিমানটি ঢাকার হযরত শাজজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, রোববার যারা দেশে ফিরেছেন তারা সবাই লন্ডনে আটকা পড়েছিলেন।

বিশেষ ফ্লাইটে তাদের ফিরিয়ে আনার পর ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তারা নিজ নিজ বাড়িতে অবস্থান করবেন। দেশে ফেরা বাংলাদেশিরা স্বাস্থ্য সনদ নিয়ে এসেছেন এবং তারা কেউই করোনা আক্রান্ত নন। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণের পর লকডাউনের কারণে আকাশ পথে যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে কাজ করছে সরকার। এর আগে শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৮৭ বাংলাদেশিকে নিয়ে ইতালির রোমে যায়। ওই বিমানেই লন্ডন থেকে ১৫৭ বাংলাদেশি ফিরেছেন বলে জানা গেছে।

অন্যদিকে বাংলাদেশে আটকে পড়া স্পেন প্রবাসীদের তাদের নিজ দেশে ফেরত পাঠানো হবে বলে সিদ্ধান্ত হয়েছে। তারই অংশ হিসেবে ১৯ জুন শুক্রবার সকালের একটি বিশেষ ফ্লাইটে তাদের স্পেনের শহর মাদ্রিদে বিশেষ ফ্লাইটে (চার্টার) বহন করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আর সেই ফ্লাইটে যাত্রী থাকবে ২৭৩ জন। বিমান বাংলাদেশ জানায়, ফ্লাইটের যাত্রীরা বেশ কয়েকদিন আগেই পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্পেনে ফেরার জন্য আবেদন করেছিলেন। সেই ভিত্তিতে ২৭৩ জনকে নির্বাচন করে তাদের তালিকা প্রকাশ করা হয়েছে।

শুক্রবার বিমানের একটি বিশেষ চাটার ফ্লাইট স্পেনের উদ্দেশে রওয়ানা দেবে। বিমানটি ২৭৩ জন যাত্রী নিয়ে সরাসরি মাদ্রিদে যাবে। ফ্লাইটে স্পেন থেকে দেশে ফেরা প্রবাসী বাংলাদেশি শ্রমিক-কর্মচারী, শিক্ষার্থী ও বেশ কয়েকজন স্পেনের নাগরিক থাকবেন। এর আগে ১২ জুন করোনাভাইরাসের প্রাদুর্ভাবের আগে বাংলাদেশে এসে আটকে পড়া ২৮৭ জনকে নিয়ে ইতালি যায় একটি চার্টার ফ্লাইট।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..