1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

২৮ চিকিৎসকের মৃত্যু, স্বাস্থ্যকর্মী আক্রান্ত তিন হাজারের বেশি : বিএমএ

  • Update Time : রবিবার, ১৪ জুন, ২০২০
  • ১৬৭ Time View
২৮ চিকিৎসকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর এ পর্যন্ত সারা দেশে চিকিৎসক, নার্সসহ ৩ হাজার ১৬৪ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছে। এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৮ জন চিকিৎসক মারা গেছেন। করোনা উপসর্গ নিয়ে আরও পাঁচজন চিকিৎসকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএমএ জানায়, এখন পর্যন্ত ১ হাজার ৩ জন চিকিৎসক, ৮৫৩ জন নার্স এবং ১ হাজার ৩০৮ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। চিকিৎসকদের মৃত্যুতে শোক জানিয়েছেন বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী।

শোকবার্তায় তারা বলেন, তাদের জন্য কান্না নয়, বরং তাদের বীরত্বগাথা ও সাহসী আত্মোৎসর্গ আমাদের গৌরবান্বিত করেছে। আমাদের আগামীর দুর্গম যাত্রায় তারা পথ দেখিয়েছেন। এই চিকিৎসকদের আত্মার শান্তি কামনা এবং পরিবারের প্রতি সমবেদনা জানান তারা। মৃত চিকিৎসকদের মধ্যে বেশিরভাগই অবসরপ্রাপ্ত সরকারি চিকিৎসক ছিলেন। তারা বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন।

দেশে করোনা আক্রান্ত হয়ে প্রথম চিকিৎসকের মুত্যু হয় গত ১৫ এপ্রিল। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈনউদ্দিন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মারা যান। এপ্রিলে ওই একজন চিকিৎসকই মারা গিয়েছিলেন। এরপর গত ৩ মে সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের হেমাটোলজি বিভাগের প্রধান অধ্যাপক অবসরপ্রাপ্ত কর্নেল ডা. মো. মনিরুজ্জামান। মে মাসে আটজন চিকিৎসকের মৃত্যু হয় করোনাভাইরাসে। এরপর জুনের প্রথম ১২ দিনেই মারা গেছেন ১৯ জন চিকিৎসক। এর মধ্যে ৩, ৪ ও ১২ জুন এই তিনদিনেই মারা গেছেন নয়জন চিকিৎসক, প্রতিদিন তিনজন করে চিকিৎসকের মৃত্যু হয়েছে।

মে মাসে চার এবং জুন মাসে একজন চিকিৎসক করোনার লক্ষণ নিয়ে মারা যান।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..