1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

২৪ ঘণ্টায় দেশে নতুন করে সুস্থ হয়েছেন হয়েছেন ১০৮৪ জন

  • Update Time : শনিবার, ২০ জুন, ২০২০
  • ১৫৬ Time View

দৈনিক প্রত্যয় ডেস্কঃ করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সুস্থ হয়েছেন হয়েছেন ১০৮৪ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ৪৩ হাজার ৯৯৩ জন।

আজ শনিবার (২০জুন) দুপুরে করোনা সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

বরাবরের মতোই বুলেটিনে করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

ভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে যখন আক্রান্ত ও মৃত্যুর মিছিল, তখন আশার আলো জাগাচ্ছেন অনেকেই। এরই মধ্যে বিশ্বে ৪৬ লাখেরও বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন।

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) মহামারিতে বিপর্যস্ত বিশ্ব। আক্রান্ত ও মৃত্যুর সাথে বাড়ছে সুস্থ্যতার হারও। শনিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৬ লাখ ২৪ হাজার ৭৭৭ জন।করোনাভাইরাস নিয়ে সার্বক্ষণিক পরিসংখ্যান প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এই তথ্য জানা গেছে।

চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। বর্তমানে এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল। আক্রান্ত ও নিহতের সাথে সুস্থ্যতার সংখ্যায় সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় থেকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৫৬ হাজার ৬১ জন।

আক্রান্ত ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৩৮ হাজার ৫৬৮ জন; মৃত্যু হয়েছে ৪৯ হাজার ৯০ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৯ হাজার ৬৩ জন, মৃত্যু হয়েছে ৭৮৪১ জনের।

আক্রান্তের দিক দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৫ হাজার ৮১২ জন এবং মৃত্যু হয়েছে ১২ হাজার ৯৭০ জনের।

আক্রান্তের দিক দিয়ে পঞ্চম এবং মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে থাকা ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ৩ লাখ এক হাজার ৮১৫ জন এবং মৃত্যু হয়েছে ৪২ হাজার ৪৬১ জনের।

২০ এপ্রিল (শনিবার) এর আডেট
গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত ৩২৪০ ১৮৭৭৫
মৃ্ত্যু ৩৭ ১৪২৫
সুস্থ ১০৮৪ ৪৩৯৯৩
পরীক্ষা ১৪০৩১ ৫৯৬৫৭৯
নমুনা সংগ্রহ ১৩৭৮৯

ডিপিআর/ জাহিরুল মিলন

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..