1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

করোনা সংক্রমণে নতুন রেকর্ড গড়লো ভারত

  • Update Time : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ১৪০ Time View
ইন্ডিয়ায় করোনা আক্রান্তে রেকর্ড (ফাইল ছবি)

প্রত্যয় নিউজ ডেস্ক: করোনা সংক্রমণে নতুন রেকর্ড গড়লো ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে করোনা সংক্রামিত হয়েছেন ৮ হাজার ৯০৯ জন। যার ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৭ হাজার ৬১৫ জন। এরমধ্যে সুস্থ হয়ে ওঠার হার প্রায় অর্ধেক। ভারতে মোট ১ লাখেরও বেশি মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। এই পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৫ হাজার ৮১৫ জন।

তবে দেশটিতে সবথেকে বেশি করোনা সংক্রামিত হয়েছে মহারাষ্ট্র রাজ্যে। সেখানে মৃত্যু হয়েছে ২৮৬৫ জনের। আক্রান্ত হয়েছেন ৭২ হাজার। যারমধ্যে অবশ্য সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন ৩১ হাজার ৩৩৩ জন। এরপরেই রয়েছে গুজরাত, দিল্লি, তামিলনাড়ু এবং রাজস্থান রাজ্য। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, গোটা বিশ্বে করোনা ভাইরাসে সুস্থতার হার অনেকটাই বেশি ভারতে। অন্য দেশের থেকে করোনা মোকাবিলায় ভারত অনেক ভালো অবস্থানে রয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বর্তমানে ১৫ দিনে ভারতে করোনা সংক্রমণ দ্বিগুন হচ্ছে। অন্যদিকে, ভারত জুড়ে পরিযায়ী শ্রমিকরা বিভিন্ন রাজ্যে ফিরতে শুরু করায় ছড়িয়ে পড়ছে করোনা সংক্রমণ। এমনকী গ্রীন জোনেও ঢুকে পড়েছে করোনা সংক্রমণ। ফলে উদ্বেগ বাড়ছে ভারতের বিভিন্ন রাজ্যে। এদিকে ভারতে আনলক ১ শুরু হয়েছে। ফলে লকডাউন শিথিল হওয়ার কারনে বিপদ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পশ্চিমবঙ্গে একদিনে সর্বোচ্চ আক্রান্ত: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে ভয়াবহ আকার নিতে শুরু করেছে করোনা। বিগত দিনের সব রেকর্ড ভেঙে দিয়ে মঙ্গলবার পশ্চিমবঙ্গে সর্বোচ্চ করোনা আক্রান্ত হলেন ৩৯৬ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়িয়ে গেল। শেষ ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে নতুন করে ১০ জনের মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়, গত সোমবার থেকে মঙ্গলবার সকাল ৯ টা পর্যন্ত নতুন করে আক্রান্ত হয়েছে ৩৯৬ জন। এই নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬১৬৮ জনে। এর মধ্যে সক্রিয় করোনায় আক্রান্তের সংখ্যা ৩৪২৩ জন। গত ২৪ ঘন্টায় পশ্চিমবাংলায় ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৮ জনই কলকাতার বাসিন্দা। বাকি দুজনের একজন উত্তর ২৪ পরগণা। অপরজন বীরভূম জেলার বাসিন্দা। এই পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৩৩৫ জন। এর মধ্যে কো মর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে ৭২ জনের। নতুন করে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১০৪ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ২৪১০ জন।

তবে আক্রান্ত ও মৃতের দিক থেকে কলকাতার অবস্থা খুবই উদ্বেগজনক। কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১৬ জন। যা রাজ্যটির অন্যান্য জেলার তুলনায় সর্বোচ্চ। ফলে কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২৯৫ জনে। সোমবার এই সংখ্যাটা ছিল ২১৭৯ জনে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ জন। এই নিয়ে কলকাতার ৯৭০ জন সুস্থ হয়ে উঠেছেন। অন্যদিকে কলকাতায় মৃতের সংখ্যাটাও বেশ উদ্বেগজনক। গত ২৪ ঘন্টায় কলকাতাতে ৮ জনের মৃত্যু হয়েছে। ফলে শুধু কলকাতাতেই মৃতের সংখ্যা দাঁড়াল ২২২ জন। যেখানে কলকাতা সহ সারা রাজ্যে মৃতের সংখ্যা মোট ৩৩৫ জন।

এর মধ্যে কলকাতা বাদে গোটা রাজ্যে মৃতের সংখ্যা মাত্র ১১৩ জন। জানা গিয়েছে, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘন্টায় ৯৪৯৫ টি করোনা টেস্ট হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৯৪৮০। এই পর্যন্ত মোট টেস্ট হয়েছে ২ লক্ষ ২২ হাজার ৭২৬ জন। বর্তমানে পশ্চিমবঙ্গ রাজ্যে সরকারি ও বেসরকারি মিলিয়ে ৪১টি পরীক্ষাগারে পরীক্ষা করা হচ্ছে। বর্তমানে হাসপাতালে চিকিৎসা চলছে ৩৪২৩ জনের। রাজ্যের মোট ৬৯ টি কোভিড হাসপাতলে ৮৭৮৫ টি বেড রয়েছে। আইসিইউ বেড আছে ৯২০টি। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। বর্তমানে পশ্চিমবঙ্গ রাজ্যের ৫৮২ টি সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে আছেন ১৭ হাজার ৮০৪ জন। হোম কোয়ারেন্টাইনে আছেন ১ লক্ষ ৪৬ হাজার ৫৩৮ জন।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..