1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

শনাক্ত আড়াই হাজার, মৃত্যু ৩৫ জনের

  • Update Time : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ১২৫ Time View

দৈনিক প্রত্যয় ডেস্কঃ দেশে গেল ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৪২৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ৩৫ জন। করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন বুলেটিনে বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর আগে বুধবার অধিদপ্তর ২ হাজার ৬৯৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্য দেয়। এছাড়া ওইদিন ৩৭ জনের মারা যাওয়ার কথা জানিয়েছিল সংস্থাটি।

তার আগে মার্চ থেকে দেশে শুরু হওয়া সাধারণ ছুটি শেষ হয় গেল শনিবার। রোববার (৩১ মে) থেকে শুরু হয় কর্মদিবস। সাধারণ ছুটি চলাকালীনই দেশে স্বাস্থ্যবিধি না মানার বিষয়টি বারবার আলোচনায় আসছিল। আর কর্মদিবস শুরুর পর থেকে সেই নির্দেশনা চরমভাবে লঙ্ঘনের বিষয়টি সামনে আসছে।

আর এই সময়ের মধ্যে করোনা শনাক্তও হচ্ছে আগের চাইতে তুলনামূলক বেশি মানুষের শরীরে। সাধারণ মানুষ যদি সরকারের নির্দেশনা অমান্য করেন তবে তা ভয়াবহ আকার ধারণ করতে পারে বলেও বারবার হুঁশিয়ার করে দিয়েছেন সংশ্লিষ্টরা।

তবে শুধু বাংলাদেশেই নয়, বিশ্বের অন্যান্য দেশেও আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে চলছে। সারা বিশ্বে এখন পর্যন্ত প্রায় ৬৬ লাখ মানুষের শরীরে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে। এছাড়া এতে মারা গেছেন ৩ লাখ ৮৮ হাজারেরও বেশি মানুষ।

আশার কথা হচ্ছে, ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত ৩১ লাখ ৮১ হাজার ১৮০ জন মানুষ সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। প্রতিবেশী ভারতে এখন পর্যন্ত ভাইরাসটিতে ছয় সহস্রাধিক মানুষের মৃত্যু হয়েছে।

তবে তুলানামূলকভাবে বর্তমানে ভালো অবস্থানে রয়েছে চীন। ভাইরাসের উৎপত্তিস্থল উহানে সম্প্রতি এক কোটির বেশি মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে। তবে এর মধ্যে মাত্র ৩০০ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে। তাই উহানকে এখন অনেকটাই করোনামুক্ত বলছেন সেখানকার স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

ডিপিআর/ জাহিরুল মিলন

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..