1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

ফিলিস্তিনে গণহত্যা বন্ধের দাবিতে চট্টগ্রামে বাসদের বিক্ষোভ

  • Update Time : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ৬২ Time View

ওয়েব ডেস্ক: অসহায় ফিলিস্তিদের ওপর ইসরায়েলি আক্রমণ, নৃশংসতা ও গণহত্যার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ। শনিবার (১৪ অক্টোবর) বিকেলে নগরীর নিউমার্কেট চত্বরে আয়োজিত এই সমাবেশে বক্তব্য দেন বাসদ চট্টগ্রাম জেলা শাখার ইনচার্জ কমরেড আল কাদেরী জয়।

এতে আরও বক্তব্য দেন- বাসদ চট্টগ্রাম জেলা শাখার সদস্য কমরেড স.ম ইউনুচ, হেলাল উদ্দিন কবির, আকরাম হোসেন, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের কেন্দ্রীয় সদস্য আহমদ জসীম, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট চট্টগ্রাম নগর শাখার সভাপতি মিরাজ উদ্দিন, স্কুল সম্পাদক উম্মে হাবিবা শ্রাবণী, বিজ্ঞান আন্দোলন মঞ্চ নগর শাখার সংগঠক অরুপ মহাজন, শারমিতা, শিশু কিশোর মেলার সদস্য সানজিদা সানজুসহ বাসদ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, গত এক সপ্তাহ ধরে ফিলিস্তিনের জনগণের ওপর ইসরায়েলি বাহিনীর নির্বিচারে হামলা ও নৃশংস হত্যাকাণ্ডে দেশটি মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। মার্কিন মদদে ইসরায়েলি দখলদার বাহিনীর এই আক্রমণে মাত্র কয়েকদিনেই শিশু-নারীসহ হাজার হাজার নিরীহ মানুষ মারা গেছে। ধসে পড়েছে হাসপাতাল, বাড়ি-ঘর, স্কুলসহ বিভিন্ন স্থাপনা। সেখানে খাদ্য, পানি, বিদ্যুৎ, গ্যাস বন্ধ করে দিয়ে এক ভয়াবহ মানবিক বিপর্যয় ঘটানো হয়েছে। প্রায় ৩ লাখ সেনা মোতায়েন, হাজার হাজার বোমা শুধু নয়, সাদা ফসফরাসের মত বিষাক্ত রাসায়নিক হামলারও অভিযোগ পাওয়া গেছে। পুরো এলাকাকে মৃত উপত্যকায় পরিণত করার ঘোষণা দিয়েছে ইসরায়েল।

তারা আরও বলেন, গত প্রায় ৭৫ বছর ধরে নিজ বাসভূমি রক্ষার জন্য লড়াই চালিয়ে যেতে হচ্ছে ফিলিস্তিনবাসীর। মার্কিন সাম্রাজ্যবাদী শক্তি মধপ্রাচ্যে তেল, খনিসহ প্রাকৃতিক সম্পদের ওপর নিয়ন্ত্রণ ও ভূরাজনৈতিক স্বার্থে এই অঞ্চলে জায়নবাদী ইসরায়েলি রাষ্ট্র। আজকের এই নৃশংস আক্রমণ তারই ধারাবাহিকতা মাত্র। নিজ ভূখণ্ড রক্ষায় মরিয়া হামাসের হামলার জের ধরে যে নৃশংস হত্যাকাণ্ড সংঘটিত করা হয়েছে তা মানবতাবরোধী যুদ্ধাপরাধের শামিল।

সমাবেশে বক্তারা দখলদার ইসরায়েলি হামলার নিন্দা জানান। একই সঙ্গে অবিলম্বে এই হত্যাকাণ্ড বন্ধ করে ফিলিস্তিনিদের আবাসভূমি ফিরে পাওয়ার ন্যায্য অধিকারের লড়াইয়ে বিশ্বের সব গণতান্ত্রিক শক্তি এবং বিশ্ববাসীকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..