1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

পথশিশুদের নিয়ে ‘আমাদের ছোট রাসেল সোনা’ চলচ্চিত্র দেখলেন পলক

  • Update Time : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ৮৩ Time View

ওয়েব ডেস্ক: সুবিধাবঞ্চিত শতাধিক পথশিশুকে নিয়ে থ্রিডি অ্যানিমেটেড স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র ‘আমাদের ছোট রাসেল সোনা’ দেখলেন তথ্য ও যোগযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। চলচ্চিত্র দেখে প্রতিমন্ত্রী ও শিশুরা ব্যথিত ও শোকাতুর হয়ে ওঠেন।

বুধবার (১৮ অক্টোবর) বিকেল ৩টার দিকে ‘শেখ রাসেল দিবস’ উপলক্ষে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের স্টার সিনেপ্লেক্সে এ চলচ্চিত্রের প্রথম প্রদর্শনী হয়। ভবিষ্যত প্রজন্মের কাছে শেখ রাসেলকে তুলে ধরতে এ আয়োজন করা হয়।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের উদ্যোগে মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ‘আমাদের ছোট রাসেল সোনা’ চলচ্চিত্রটি নির্মিত হয়েছে।

প্রদর্শনী শেষে জুনাইদ আহমেদ পলক বলেন, আমরা চাই বাংলাদেশসহ সারাবিশ্ব যেন শিশুদের জন্য নিরাপদ হয়ে ওঠে। আর কাউকে কোনোদিন যেন শিশু রাসেলের মতো এমন নির্মম হত্যার শিকার হতে না হয়।

তিনি বলেন, শেখ রাসেলের হত্যাকারীরা এখন আমেরিকা ও কানাডায় পলাতক। তাদের দেশে ফিরিয়ে এনে বিচারের আওতায় আনতে হবে। এজন্য দেশের ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার কাছে আমরা জোর দাবি জানাই।

আয়োজকরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বই ‘আমাদের ছোট রাসেল সোনা’ থেকে ধারণা নিয়ে তারা চলচ্চিত্রটি নির্মাণ করেছেন। এটি প্রধানমন্ত্রীর স্মৃতিকথা থেকে নিয়ে নিপুণভাবে সাজানো। শিশু-কিশোরসহ যেকোনো বয়সের দর্শককে মুগ্ধ করবে এ চলচ্চিত্র।

তারা আরও জানান, আন্তর্জাতিকভাবে প্রশংসিত গল্প বলার কৌশল ও স্ক্রিপ্ট ব্যবহার করে এটি নির্মাণ করা হয়েছে। উপযুক্ত পৃষ্ঠপোষকতা পেলে এর মাধ্যমে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাও অর্জন করা সম্ভব।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মোস্তফা কামাল, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহাসচিব কে এম শহিদ উল্যা, উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা, উপদেষ্টা তরফদার মো. রুহুল আমিন, উপদেষ্টা ব্যারিস্টার মো. মেহেদী হাসান চৌধুরী এবং সাংগঠনিক সচিব ফরিদ উদ্দিন আহম্মদ রতন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..