1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

অর্থনীতিতে যুক্তরাষ্ট্রের অবদান জানিয়ে গেলেন অঞ্জলি কৌর

  • Update Time : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
  • ৮০ Time View

ওয়েব ডেস্ক: অর্থনৈতিক উন্নয়নে যুক্তরাষ্ট্রের অবদান তুলে ধরতে বাংলাদেশ সফর করেছেন ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি)-এর এশিয়াবিষয়ক ডেপুটি অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটর অঞ্জলি কৌর।

২২ থেকে ২৬ অক্টোবর চারদিনের সফরে তিনি কৃষি, ব্যবসা এবং নারীর ক্ষমতায়নে যুক্তরাষ্ট্রের বিনিয়োগ ও ভূমিকা তুলে ধরেন।

সফরে কৃষির মাধ্যমে অর্থনৈতিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করার লক্ষ্যে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে চলমান অংশীদারত্বের ওপর গুরুত্ব আরোপ করতে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের সঙ্গে সাক্ষাৎ করেন কৌর।

সফরকালে তিনি ইউএসএআইডি-এর প্রকল্প পরিদর্শন এবং কৃষক, কৃষি ব্যবসার মালিক ও উদ্যোক্তাদের সঙ্গে দেখা করতে যশোর ও খুলনা ভ্রমণ করেছেন।

প্রতি বছর ইউএসএআইডি কৃষক ও উৎপাদকদের উৎপাদন বৃদ্ধি এবং সমগ্র কৃষি খাতে দক্ষতা বাড়াতে ৪০ মিলিয়ন ডলারের বেশি বিনিয়োগ করে, যার ফলে ৭০০ মিলিয়ন ডলার পর্যন্ত গড় মোট বার্ষিক বিক্রয় হয়।

স্থানীয় নেতা এবং জনগোষ্ঠীর সদস্যদের সঙ্গে ইউএসএআইডি-এর অংশীদারত্বের কথা তুলে ধরতে এবং তারা কীভাবে শহরের সুবিধাবঞ্চিত এলাকায় পানি ও স্যানিটেশন, বর্জ্য ব্যবস্থাপনা, এবং অন্যান্য জনসেবা উন্নত করতে একসঙ্গে কাজ করেন তা জানতে খুলনার মেয়র তালুকদার আব্দুল খালেকের সঙ্গেও দেখা করেন কৌর।

তিনি একটি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ইউএসএআইডির পৃষ্ঠপোষকতায় নারী যুব পুষ্টি ও ক্ষমতায়ন গোষ্ঠীর সদস্যদের সঙ্গেও দেখা করেছেন। এই গোষ্ঠীর সদস্যরা বাল্যবিয়ে প্রতিরোধে কাজ করেন এবং সহপাঠী, বন্ধুবান্ধব এবং পরিবারের মধ্যে যথাযথ আচরণের প্রচার করেন।

ইউএসএআইডি বাংলাদেশে স্বাস্থ্য, শিক্ষা, কৃষি, এবং জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ মোকাবিলা উন্নত করতে বছরে ৩০০ মিলিয়ন ডলারের বেশি বিনিয়োগ এবং রোহিঙ্গা শরণার্থীদের এবং অন্যান্য জরুরি পরিস্থিতিতে মানবিক সহায়তা দিয়ে থাকে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..